1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

চকবাজারে তৈরি হচ্ছে নামীদামী ব্রান্ডের নকল প্রসাধনী

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজধানীর চকবাজারে তৈরি হচ্ছে নামীদামী ও দেশী-বিদেশী ব্রান্ডের নকল ঔষধ ও প্রসাধনী। আর তা পৌঁছে যাচ্ছে ঢাকা শহরসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) দেশী-বিদেশী ব্রান্ডের নকল ঔষধ, প্রসাধনী তৈরি ও বাজারজাত করার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন- মো. আলতাফ হোসেন, মো. সোহেল হাওলাদার ও মো. সালমান।

 

গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান, বিপিএম (বার), পিপিএম জানান, বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্ব) চকবাজার থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে বিপুল দেশী-বিদেশী ব্রান্ডের নকল ঔষধ ও প্রসাধনী উদ্ধার করা হয়।

 

তিনি বলেন, গোপন তথ্যে খবর পাওয়া যায় চকবাজার এলাকায় নকল ঔষধ ও প্রসাধনী প্রস্তুত হচ্ছে এবং তা দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলাপৌনে ৪টার দিকে চকবাজার থানার দেবীদাস লেন ৩৯/১ এর বাসায় অভিযান পরিচালনা করে আলতাফ, সোহেল ও সালমানকে গ্রেফতার করা হয়।

 

অভিযানে ১৫ কার্টুন Johnson’s baby lotion-100ml, ০৮ কার্টুন Luchy Oliva Olive oil-100ml, ০8 কার্টুন emami 7 OILS IN NON STICK HAIR OIL-100ml, ০৪ কাটুন Clean & Clear foaming face wash-100ml, ০৪ কার্টুন Dabur Vatika Enriched COCONUT HAIR OIL-300ml, ১৬ বোতল Dabur Amla Hair oil 275ml, ১০০ বোতল Johnsons milk+rice bath 100 ml, ৩৬ বোতল Johnsons baby shampoo 50ml, ২৪ টি Zafran HAIR GROWTH THERAPY ( AMAZING HAIR REGAIN SPRAY)-150gm, ২৪ পিছ Natural Skin Care Johnson’s Olive Oil-100ml, ৫০ টিZafran HAIR GROWTH THERAPY (AMAZING HAIR REGAIN SPRAY)- এর খালি প্যাকেট, ৫০ পাতা Luchy Oliva Olive oil-100ml এর লেভেল, ৫০ পাতা Johnson’s baby lotion 100ml এর লেভেল ও ৫০ পাতা OLITALIA ITALIAN SKIN CARE OLIVE OIL-100ml এর লেভেল উদ্ধার করা হয়।

 

অপর এক অভিযান সম্পর্কে তিনি বলেন, একই দিন সন্ধ্যা সাড়ে ৬টার দেবীদাস লেন ৪১/১/ডি এর বাসায় অভিযান চালানো হয়। অভিযানে পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়।

 

অভিযানে ৮০০ পিছ কাগজের মোড়কসহ GlaxoSmithKline Pharmaceuticals Limited, Mumbai এর BETAMETHASONE VALERATE AND NEOMYCIN SKIN CREAM, ৪০০ পিছ কাগজের মোড়কবিহীন GlaxoSmithKline Pharmaceuticals Limited, Mumbai এর BETAMETHASONE VALERATE AND NEOMYCIN SKIN CREAM, ১০০০ পিছ কাগজের মোড়কসহ Nidhi & Lovely ADVANCED MULTI VITAMIN স্কিন ক্রিম, ২৫০ পিছ কাগজের মোড়কসহ নিধি নিউ ফেশ হোওয়াইট পার্ল স্কীন স্নো ও ৫০০ পিছ Fizer VICTORY Turmeric Skin Brightening Cream, Formula in Pakistan, A Packed By: Nidhi Cosmetics Co. উদ্ধার করা হয় ।

 

তিনি আরো বলেন, নকল ঔষধ এবং প্রসাধনী সামগ্রী তৈরির কারখানায় কোন ক্যামিস্ট ও ল্যাবরেটরী নাই। গ্রেফতারকৃতরা কারখানায় তৈরিকৃত নকল ঔষধ এবং প্রসাধনী সামগ্রী ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে। এসব নকল ঔষধ এবং প্রসাধনী মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকর।

 

পলাতক অভিযুক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে মর্মে গোয়েন্দা এ কর্মকর্তা জানান। এ ঘটনায় চকবাজার থানায় দুইটি পৃথক মামলা রুজু হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট