1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:০০ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

জবির ক্যাফেটেরিয়া খুলছে ৩ অক্টোবর

জবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে আগামী ৩ অক্টোবর থেকে খুলছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ক্যাফেটেরিয়া। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

 

ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম বলেন, ক্যাফেটেরিয়া খুলে দেওয়ার জন্য আমাদের প্রায় ৯০ শতাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আর বাদ বাকি যেটুকু আছে আমরা দুইদিনের মধ্যে শেষ করে ফেলবো। ৩ অক্টোবর দুপুর থেকে ক্যাফেটেরিয়া খুলে দেয়া হবে। সকালের নাস্তা, দুপুরের খাবার আর বিকেলের নাস্তা আপাতত পাওয়া যাবে। পরবর্তীতে রাতের খাবারের ব্যবস্থা করা যায় কিনা সে বিষয়ে আমরা ভাবছি।

 

শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী পরবর্তীতে খাবারের মেনু বাড়ানো হবে বলেও জানান ছাত্রকল্যাণ পরিচালক। তিনি বলেন, আমরা সামনে খাবারের মেনু বাড়ানোর চিন্তাভাবনা করছি। শিক্ষার্থীরা যদি চায় তাহলে আমরা আরও মেনু বাড়াবো।

 

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ক্যাফেটেরিয়ায় আসার জন্য অনুরোধ করেন তিনি। তিনি বলেন, শিক্ষার্থীদের সুবিধার জন্যই আমরা ক্যাফেটেরিয়া খুলে দিচ্ছি। তাদেরকেও স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে নজর রাখতে হবে। যেহেতু আমরা একটা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি, স্বাস্থ্যবিধির ব্যাপারে সবাইকেই সর্বোচ্চ সচেতন থাকতে হবে।

 

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের কি কি চাহিদা আছে তা আমরা শুনার চেষ্টা করেছি, ফেসবুক গ্রুপ থেকে তাদের মতামত নিয়েছি; সেই অনুযায়ী আগে যে সমস্যাগুলো ছিলো সেগুলো সমাধানের চেষ্টা করেছি। শিক্ষার্থীরা যাতে মানসম্পন্ন ও পুষ্টিকর খাবার গ্রহণ করতে পারে সে বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে।

 

এদিকে দীর্ঘদিন পর একমাত্র ক্যাফেটেরিয়া খুলে দেয়ার ঘোষণায় খুশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মানসম্পন্ন ও পুষ্টিকর খাবার নিশ্চিত হবে সেই প্রত্যশা তাদের। তবে ক্যাফেটেরিয়ার খাবারে বিশ্ববিদ্যালয়ের ভর্তুকির পরিমাণ বাড়ানোর দাবি তাদের।

 

ছাত্রকল্যাণ পরিচালক বলেন, বিশ্ববিদ্যালয় তো অনেকটাই ভর্তুকি দিচ্ছে। বাজার থেকে শুরু করে যা কিছু লাগে তা বিশ্ববিদ্যালয় থেকেই সরবরাহ করা হয়। ক্যান্টিনে প্রায় ২২ জন স্টাফ আছে। তাদেরকে আমরা কোনো বেতন আমরা দেইনা। ক্যাফেটেরিয়া থেকেই তাদের বেতনের ব্যবস্থা করতে হয়। আমরা চেষ্টা করছে স্বল্পমূল্যে শিক্ষার্থীদের মানসম্মত খাবার নিশ্চিত করতে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট