1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

দুদকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

মো. ইলিয়াস আলী, ঠাকুরগাঁও
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঠাকুরগাঁওয়ে গণউন্নয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের দায়িত্বে থাকা সাবেক মাঠকর্মী মামলার আসামী বেলাল উদ্দীন মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য উপস্থাপন করে সংবাদ সম্মেলন করে। যার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী বর্তমান দায়িত্বে থাকা ব্যবস্থাপক বেলাল উদ্দীন।

 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে সমিতির কার্যালয় চত্বর,বালিয়াডাঙ্গীতে সাংবাদিকদের কাছে এসব অভিযোগ তুলে ধরেন তিনি।

 

সমিতির ব্যবস্থাপক বেলাল উদ্দীন বলেন, গণউন্নয়ন বহুমুখী সমবায় সমিতি লিঃ একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। ২০০৮ সালে সরকারের সমবায় অধিদ্প্তর কর্তৃক নিবন্ধিত হয়ে কাজ করে আসছে। সমিতির দায়িত্বে থাকা সাবেক মাঠকর্মী বেলাল উদ্দীন মধুপুর ছোট সিঙ্গীয়া সমিতিতে ১ লক্ষ ৫০ হাজার টাকা জামানত দিয়ে আমার নামে একই নাম হওয়ায় সমিতির সদস্যদের নিকট হতে সরল বিশ্বাসে অধিক পরিমান শেয়ার, সঞ্চয় আমানত ও ঋণের টাকা আদায় করে। যা প্রতিষ্ঠানের নিয়ম বর্হিভূত। এবং উক্ত টাকা আত্মসাত করে সু-কৌশলে এলাকায় অনেক সম্পদের মালিক হয়েছে। বিষয়টি কতৃপক্ষের নজরে আসলে তার দায়িত্বে থাকা সদস্যদের পাশবহি যাচাই-বাছাই করে দেখা যায় তার কাছে ৩০ লক্ষ টাকা হস্তমজুদ রয়েছে। কতৃপক্ষ হস্তমজুদের টাকা সমিতি বরাবর জমা দেওয়ার কথা বললে তিনি এক মাসের মধ্যে টাকা পরিশোধ করবেন মর্মে জানান।

 

পরে টাকা পরিশোধে ব্যর্থ হলে নিজস্ব ব্যাংক হিসাবের ৩০ ত্রিশ লক্ষ টাকার একটি চেক সমিতির সম্পাদক বরাবর প্রদান করেন। উক্ত চেক সমিতির সম্পাদক নগদায়ণের জন্য সোনালী ব্যাংক বালিয়াডাঙ্গী শাখায় জমা করিলে সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষ একাউন্টে অপর্যাপ্ত তহবিল উল্লেখ্য করিয়া ডিজ-অনার সার্টিফিকেট প্রদান করেন। পরবর্তীতে সমিতির সম্পাদক বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। প্রতারক মাঠকর্মী বেলাল উদ্দীন লিগ্যাল নোটিশ পাওয়া স্বত্বেও কোন জবাব অথবা ব্যাংকে টাকা জমা প্রদান না করায় সমিতির সম্পাদক ন্যায় বিচারের স্বার্থে গত ০৫-১১-২০২০ ইং তারিখে আদালতে মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি বিজ্ঞ জেলা জজ আদালতে বিচারাধীন রহিয়াছে।

 

তিনি আরও বলেন, বিশ্বাস ঘাতক প্রতারক বেলাল একজন ঠকবাজ, অর্থ আত্মসাতকারী মামলার আসামী সে আমার সরল বিশ্বাসে তার (ছোট সিঙ্গীয়াস্ত বাসা সহ জমি বিক্রয়ের জন্য বায়নামা স্বরুপ আমার বাস ভবনে ১১ লক্ষ টাকা গ্রহন করেন। কিন্তু পরবর্তীতে জমি রেজিস্ট্রি না দিয়ে নিজ নামীয় সোনালী ব্যাংক লিঃ বালিয়াডাঙ্গী শাখা বরাবরে ১১ লক্ষ টাকার চেক প্রদান করেন। উক্ত চেকটি নগদায়নের জন্য ব্যাংকে জমা প্রদান করিলে ব্যাংক কর্তৃপক্ষ অপর্যাপ্ত তহবিল আছে মর্মে ডিজ-অনার সার্টিফিকেট প্রদান করেন। আমি বিষয়টি অবগত হয়ে বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রেরন করি। পরে ন্যায় বিচারের স্বার্থে গত ২৮-১০-২০২০ ইং তারিখে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করি। মামলাটি বিজ্ঞ জেলা জজ আদালতে বিচারাধীন রহিয়াছে।

 

ব্যবস্থাপক বেলাল আরো বলেন, আত্মসাত কারী আসামী বেলাল উদ্দীন আমার পাওনা টাকা পরিশোধ না করিয়া আমার বিরুদ্ধে মিথ্যা ও হয়রানি মুলক মামলা দায়েরসহ সমাজে হেয়পতিপন্ন করার লক্ষ্যে অপ-প্রচার চালাচ্ছে এবং বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালত,ঠাকুরগাঁও হয়রানি মুলক মিথ্যা ও দুর্নীতি দমন কমিশনে মোকদ্দমা অনায়ন করে। মোকদ্দমা নং স্পেশাল ০১/২০২১ বিজ্ঞ আদালত মামলাটি নথিজাতের আদেশ দেন।

 

অপরদিকে একটি কুচক্রী, দুষ্কৃতিকারী ও দেওয়ানী লোকের প্ররোচনায় অর্থ আত্মসাতকারী মামলার আসামী বেলাল উদ্দীন বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালত ঠাকুরগাঁও এ ১৮-০৮-২০২১ ইং তারিখে দুর্নীতি দমন কমিশন আইনে আমার বিরুদ্ধে হয়রানি মুলক মিথ্যা মামলা অানয়ন করেন।বিজ্ঞ আদালত ন্যায় বিচারের স্বার্থে বিগত ০১-০৯-২০২১ ইং তারিখের আদেশে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুরকে আনীত অভিযোগ সংক্রান্তে তদন্ত অনুষ্ঠানক্রমে আগামী ২৮-১১-২০২১ ইং তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

 

অর্থ আত্মসাতকারী মামলার আসামী বেলাল উদ্দীন উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া ও বানোয়াট তথ্য উপস্থাপন করে সংবাদ সম্মেলন করে। পরিশেষে তিনি বানোয়াট, ভিত্তিহীন ও মনগড়া তথ্য উপস্থাপন করে সংবাদ সম্মেলন করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সেই সাথে অর্থ আত্মসাতকারী মামলার আসামী প্রতারক বেলাল উদ্দীনের বিচারের দাবি জানান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট