1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:০২ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

গোবিন্দ’র জালে ৩৭ কেজির বাগাইড়

রাজবাড়ী প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া পদ্মা নদীতে জেলে গোবিন্দ হালদারের জালে ধরা পড়েছে ৩৭ কেজি ওজনের একটি বিশাল বাগাইড় মাছ। পরে মাছটি স্থানীয় আড়তে ৪৮ হাজার ১০০ শত টাকায় বিক্রি হয়।

 

রবিবার (২৬ সেপ্টেম্বর) ভোরে গোয়ালন্দের পদ্মা-যমুনা নদীর মোহনায় উপজেলার চর কর্নেশন এলাকা থেকে জেলে গোবিন্দ হালদারের জালে বিশাল এই মাছটি ধরা পড়ে।

 

মাছটি দৌলতদিয়া ফেরিঘাট এলাকার মৎস্য আড়তে নিয়ে আসেন । সেখান উন্মুক্ত নিলামে সর্বোচ্চ দরদাতা হিসাবে মৎস্য ব্যাবসায়ী চান্দু মোল্লা এক হাজার তিনশত টাকা দরে ৪৮ হাজার একশত টাকা দিয়ে কিনে নেন।

 

জেলে গোবিন্দ হালদার জানান প্রতিদিনের মতো শনিবার দিবাগত রাতে পদ্মায় জাল ফেলে মাছ ধরতে যাই।মধ্যরাতে জালটি টেনে তুলতেই দেখি বিশাল বাগাড় মাছটি জালে আটকা পড়েছে। সকালে মাছটি দৌলতদিয়া ফেরিঘাটে অবস্থিত রেজাউলের মৎস্য আড়তে নিয়ে আসি এবং ভালো দাম পাই।

 

মাছটির ভালো দাম পেয়ে আমার ভালো লাগছে। দীর্ঘদিন ভালো মাছ না পেয়ে বেশ কিছু ধারদেনা হয়ে গিয়েছিল। মাছটা পেয়ে আমার বিরাট উপকার হলো। এখন দেনাগুলো পরিশোধ করেও সংসারের জন্য কিছু করতে পারব।

 

আড়ৎদার রেজাউল ইসলাম জানান, মাছটি সর্বোচ্চ দরদাতা হিসেবে ব্যবসায়ী চান্দু মোল্লা এক হাজার ৩০০ টাকা কেজি দরে কিনে নেন।

 

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, পদ্মার বড় মাছের চাহিদা অনেক। মাছটি কিছু লাভে বিক্রির জন্য ফেরিঘাটের পন্টুনে বেঁধে রেখেছি। মাছটি বিক্রির জন্য আমার পরিচিত কিছু বড় ব্যবসায়ীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করছি।

 

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বাংলা টাইমসকে বলেন, এখন পদ্মার পানি কমছে এবং হর হামেশাই জেলেদের জালে বড় বড় নাছ ধরা পড়ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট