1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:২৯ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

শীর্ষ ৬ গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় রিয়েলমি

অর্থনৈতিক প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশ্বব্যাপী শীর্ষ ৬ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নিয়ে নিজেদের সাফল্যের মুকুটে আরেকটি পালক যোগ করেছে তরুণ প্রজন্মের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। কাউন্টারপয়েন্ট রিসার্চের সর্বশেষ মার্কেট রিপোর্ট অনুসারে, বৈশ্বিকভাবে সেরা ৬ স্মার্টফোন বিক্রেতার তালিকায় জায়গা করে নিয়েছে রিয়েলমি।

 

বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি এ বছরের দ্বিতীয় প্রান্তিকে দেড় কোটি রপ্তানি ও ১৩৫.১ শতাংশ বছরপ্রতি প্রবৃদ্ধি নিয়ে ষষ্ঠ স্থান অর্জন করেছে। মাত্র ৩ বছরের মধ্যে রিয়েলমি এ সাফল্য অর্জন করেছে।

 

এ বিষয়ে রিয়েলমি’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী স্কাই লি তার খোলা চিঠিতে উল্লেখ করেন, “গত ৩ বছরে আমরা শাবক হিসেবে যাত্রা শুরু করে ধীরে ধীরে এখন সত্যিকারের বাঘে পরিণত হয়েছি’। তিনি আরও বলেন, “গড়ে ২৯ বছরের কম বয়সের তরুণদের নিয়ে গড়ে ওঠা এ টিম অনেক প্রতিকূলতার সম্মুখীন হয়েছে, তবুও তরুণ ট্রেন্ডসেটারদের কাছে পছন্দসই মানসম্মত পণ্য পৌঁছে দিতে এ টিম অবিচল ও দৃঢ় প্রতিজ্ঞভাবে কাজ করে গিয়েছে।”

 

গত কয়েক মাসে রিয়েলমি নতুন নতুন মাইলফলক অর্জনের মধ্য দিয়ে বিশ্বব্যাপী স্মার্টফোন খাতে অনন্য মাত্রা যোগ করেছে। স্ট্র্যাটেজি অ্যানালিটিক্স ২০২১ এর দ্বিতীয় প্রান্তিকের তথ্য অনুসারে, গত মাসে দ্রুততম সময়ে ১০ কোটি স্মার্টফোন ডেলিভারি দেয়া স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে রিয়েলমি। খুব অল্প কয়েক বছরের মধ্যে রিয়েলমি বিশ্বব্যাপী ৬১টিরও বেশি বাজারে কার্যক্রম বিস্তৃত করেছে। এ বাজারগুলোর মধ্যে রিয়েলমি অন্তত ১৮টি বাজারে শীর্ষ ৫টি ব্র্যান্ডের মধ্যে রয়েছে। অন্যদিকে, রিয়েলমি এখন বাংলাদেশের বাজারে শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড। ক্যানালিসের তথ্যমতে, বর্তমানে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি।

 

সাহসী পদক্ষেপ গ্রহণের কারণে রিয়েলমি’র জন্য এসব সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। ‘ডেয়ার টু লিপ’ দ্বারা অনুপ্রাণিত হয়ে রিয়েলমি বিশ্বায়নের সম্ভাবনা উন্মোচন, ক্রেতাদের চাহিদা অনুধাবন এবং নান্দনিক ডিজাইন ও ব্যবহার-বান্ধব পণ্যে উন্নত প্রযুক্তি যুক্ত করার মতো কৌশল অনুসরণ করেছে। ট্রেন্ডসেটিং উদ্ভাবন সমৃদ্ধ রিয়েলমি ফোনগুলো তরুণ ও প্রযুক্তি-প্রেমী ব্যবহারকারীদেরকে খুব দ্রুত আকৃষ্ট করেছে।

 

তরুণ প্রজন্মকেন্দ্রিক স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি তরুণ ব্যবহারকারীদের জন্য বাংলাদেশের বাজারে খুব শীঘ্রই এর জিটি সিরিজের ফ্ল্যাগশিপ কিলার ফোন নিয়ে আসবে। শুধু তাই নয়, ব্যবহারকারীদের চমৎকার স্মার্টফোন অভিজ্ঞতা দিতে ব্র্যান্ডটি এর তরুণ প্রজন্ম বান্ধব সি-সিরিজের দুটি নতুন মোবাইল ও অন্যান্য আকর্ষণীয় এআইওটি পণ্যও উন্মোচন করবে।

 

 

রিয়েলমি আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ফাইভ জি ফোন সরবরাহের লক্ষ্যে, ফাইভজি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। এর পাশাপাশি, স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে, সাশ্রয়ী মূল্যের ফাইভজি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট