1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:৩৪ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

নীতিমালায় জেলে নাম অন্তর্ভুক্তি চায় মৎস্যজীবীরা

লক্ষ্মীপুর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মৎস্য আইন ও নীতিমালার কোথাও জেলে শব্দটি উল্লেখ নেই। নদীতে মাছ ধরা জেলেরা আইন ও নীতিমালায় জেলে নামটি সংযোজন করতে চায়। এ ছাড়া পরিচয়প্রাপ্ত জেলে মারা যাওয়ার পর তার পরিবারের ছেলে সন্তান প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তার পরিবারকে সরকারী প্রণোদনা প্রদান, বিদেশী মাছ ধরার নৌকা কে লাইসেন্স না দেওয়া, জেলেদের নিরাপত্তা নিশ্চিত ও সকল সুবিধা সুবিধা নিশ্চিত করতে হবে।

 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলেদের অধিকার নিশ্চিতকরণ বিষয়ক জেলা পর্যায়ে পরামর্শ সভায় এসব দাবী করেন মৎস্যজীবী ও তাদের সংগঠকরা।

 

কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।

 

কোডেক এর উপ-নিবার্হী পরিচালক কমল সেন গুপ্ত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুরই আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মেহের নিগার, অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান, গবেষক জীবন ও জীবীকাবিদ ড. হামিদুল হক।

 

সভায় বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, জেলা মৎস্য কর্মকর্তা মো: বিল্লাল হোসেন, কোডেক এর পরিচালক (প্রশিক্ষণ) সফি উল্যা মজুমদার, প্রকল্প সমন্বয়কারী মোরশেদা বেগম, জেলে প্রতিনিধি মোস্তফা ব্যাপারী, আবদুল মজিদ প্রমুখ।

 

এ সময় বিভিন্ন জেলে সংগঠনের নেতৃবৃন্দ, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট