1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:২৩ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

ভারত ভ্রমণে লাগবে না অনাপত্তিপত্র

এনামুল হক, বেনাপোল (যশোর)
  • প্রকাশের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বেনাপোল বন্দর দিয়ে এখন সপ্তাহের ৭ দিনই ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। করোনা মহামারীর প্রকোপ কম থাকায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন বেনাপোল চেকপোষ্ট পুলিশ ইমিগ্রেশন ওসি আহসান হাবিব।

 

তিনি বলেন, ভারত ভ্রমণে সরকার শর্ত শিথিল করায় এখন আর ভ্রমণকারীদের কোনো অনাপত্তিপত্র লাগবে না। তবে করোনাভাইরাস নেগেটিভ সনদ থাকতে হবে এখনও।

 

এর আগে সপ্তাহে তিন দিন রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ভারত থেকে বাংলাদেশিরা ফিরতে পারতেন। ফেরার সময় কোলকাতায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের অনাপত্তিপত্র থাকা ছিল বাধ্যতামূলক। তার ওপর সপ্তাহে দুই দিন শনি ও রোববার দূতাবাস বন্ধ থাকায় অনাপত্তিপত্র নিতে না পেরে আটকা পড়তেন অনেক বাংলাদেশি।

 

ওসি আহসান হাবিব বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নতুন নির্দেশনা পাওয়ার পর থেকে তা বাস্তবায়ন শুরু হয়েছে। এখন থেকে সপ্তাহের সাত দিনই ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যাতায়াত করা যাবে। আদেশটি কার্যকর হওয়ায় গত দুই দিনে এক হাজার ৬২৫ জন বন্দর ব্যবহার করেছেন। তবে ভারত ভ্রমণ ভিসা এখনও বন্ধ রয়েছে। বর্তমানে শুধু মেডিকেল, বিজনেস ও স্টুডেন্ট ভিসায় যাত্রীরা যাচ্ছেন।

 

বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসা কর্মকর্তা জাহিদুল ইসলাম বাংলা টাইমসকে বলেন, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ভারত থেকে ৩২০ জন বাংলাদেশে ফিরেছেন। ভারতে গেছেন ৫৪৩ জন। সোমবার ভারত থেকে ফিরেছেন ৩০৯ জন। ভারতে গেছেন ৪৫৩ জন। যারা ভারত থেকে ফিরেছেন, সবাইকে নিজেদের বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট