1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

ভারতে গেল ২৩ মেট্রিক টন ইলিশ

এনামুল হক, বেনাপোল (যশোর)
  • প্রকাশের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সরকারের বিশেষ অনুমতিতে ২০৮০ মেট্রিক টন ইলিশের মধ্যে প্রথম চালানে বেনাপোল বন্দর দিয়ে ৪টি ট্রাকে ২৩ মেট্রিক টন ইলিশ ভারতে রফতানি হয়েছে।

 

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ইলিশের ট্রাক ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করে।

 

ইলিশ রফতানি কারক ঢাকার ইউনিয়ন ভ্যান্সারসহ দুটি প্রতিষ্ঠান। আমদানি কারক ভারতের সিদ্ধেশরী ইন্ডিয়া। পণ্য চালানটি বন্দর থেকে ছাড় করাতে প্রয়োজনীয় কাগজ পত্র দাখিল করেন সিঅ্যান্ডএফ এজেন্ট বিশ্বাস এন্টার প্রাইজ।

 

বেনাপোল মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রন অফিসের পরিদর্শক আসওয়াদুল ইসলাম বাংলা টাইমসকে বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান দূগাপূজা উপলক্ষে সরকার গত ২০ সেপ্টম্বর বাংলাদেশের ৫২ জন রফতানি কারককে প্রত্যেককে ৪০ টন করে ২০৮০ মেট্রিক টন ইলিশ রফতানির অনুমতি দেয়। আগামী ১০ অক্টোবরের মধ্যে সমস্ত ইলিশ ভারতে রফতানির নির্দেশ রয়েছে বাণিজ্য মন্ত্রনালয়ের। বুধবার প্রথম চালানে দুই জন আমদানি কারক ২৩ টন ইলিশ ভারতে পাঠালো।

 

ইলিশ রফতানি কারক নুরুল আমিন বিশ্বাস জানান, দেশে ইলিশের উৎপাদন ঘাটতি থাকায় ২০১২ সাল থেকে দেশের বাইরে ইলিশ রফতানি বন্ধ করেছিল সরকার। পরবর্তীতে বন্ধুত্ব ও সৌহাদ্যের সর্ম্পক্যের সুত্র ধরে সরকার ২০১৯ সাল থেকে প্রতিবছর পূজার আগে ভারতে ইলিশ রফতানির অনুমতি দিয়ে আসছে। এমন সৌহাদ্য মনোভাব দুই দেশের মধ্যে বাণিজ্য ও বন্ধুত্বের সর্ম্পক্য আরো বৃদ্ধি করতে ভূমিকা রাখবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট