1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

চিকিৎসক না হয়েও অপারেশন, প্রসূতির মৃত্যু

জয়পুরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক না হলেও এক নারী চিকিৎসক দিয়ে সিজারিয়ান অপারেশন করায় প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ওই প্রসূতির স্বজনরা এমন অভিযোগ করেন। মৃত প্রসূতি মুনিরা বেগম (২৯) পাঁচবিবি উপজেলার শুকুরময়ী গ্রামের আরিফুল ইসলামের স্ত্রী।

 

মঙ্গলবার বিকেলে আরিফুল ইসলাম সাংবাদিকদের কাছে অভিযোগে জানান, সোমবার সকালে (২০ সেপ্টেম্বর)তার অন্তঃস্বত্তা স্ত্রী মুনিরাকে পাঁচবিবি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার স্ত্রী পুত্র সন্তানের জন্ম দেন। অপারেশন করেন ডা. সোলায়মান আলী মেহেদীর স্ত্রী ডাঃ তানবিনা মিনহাজ তিনা।

 

আরিফ অভিযোগ করেন ‘সিজারিয়ান অপারেশনের কিছুক্ষন পর থেকে আমার স্ত্রীর অবস্থার অবনতি ঘটতে থাকে। বিকালে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হলে রাতে চিকিৎসাধীন অবস্থায় আমার স্ত্রী মারা যান।’ পরে জানতে পারি সংশ্লিষ্ট গাইনী বিষয়ে অদক্ষ ও এই হাসপাতালে কর্মরত না হলেও ডাঃ সোলায়মান আলী মেহেদীর স্ত্রী হওয়ার সুবাদে ডাঃ তানবিনা মিনহাজ তিনা এই অপারেশন করেন।’

 

এছাড়াও গত ১৬ সেপ্টেম্বর উপজেলা স্বাস্থ্য কমপেøেক্স সিজারিয়ান করার একটি পোষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রোফাইলে সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজে প্রকাশ করা হয় সেখানেও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক না হয়েও ডাঃ তানবিনা মিনহাজ তিনাকে গাইনি স্পেশালিষ্ট হিসাবে দেখানো হয়েছে।

 

এ ব্যাপারে অনেক চেষ্টা করেও ডাঃ তিনাকে পাওয়া না গেলে তার স্বামী পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সোলায়মান আলী মেহেদী অভিযোগ অস্বীকার করে জানান, “ আমার ২ বছরের কোর্স করা আছে, আমিই অপারেশন করিয়েছি, আমার স্ত্রী নয়।”

 

জয়পুরহাট সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী বাংলা টাইমসকে জানান, ‘অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি যে, সন্তান জন্ম নেওয়ার পর ফুল পরার জন্য যে ইনজেকশন দেওয়া হয়েছে, কার্যকর হয়নি।’

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট