1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
নিয়ন্ত্রণে আসছে না ডেঙ্গু - বাংলা টাইমস
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন

নিয়ন্ত্রণে আসছে না ডেঙ্গু

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে

সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এরমধ্যে ৬৪ জন ঢাকার বাইরে এবং বাকি ২১১ জনই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশে ১৫ হাজার ৯৭৬ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। আর মারা গেছে ৫৯ জন।

 

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে এসব তথ্য জানানো হয়।

 

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে, এক হাজার ৭২ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৫৭ জন ও দেশের অন্যান্য বিভাগগুলোতে ২১৫ জন রোগী ভর্তি আছেন।

 

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, আগামী এক মাসের মধ্যে ডেঙ্গুর প্রকোপ কমে আসবে। দীর্ঘ সময় ছুটিতে মানুষ গ্রামের বাড়িতে থাকায় বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে পানি জমে এডিস মশার জন্ম হয়েছে।

 

এদিকে, চিকিৎসকরা বলছেন, আক্রান্তের সঠিক তথ্য আরও অনেক হবে কারণ মানুষ সময় মত টেষ্ট করছে না। মৃত্যুঝুঁকি থেকে বাঁচতে জ্বর হলেই চিকিৎসকের কাছে যাওয়া এবং এডিস মশা নিধন করার কোন বিকলন্প নেই বলেও জানান এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক ডা: আরিফ মাহমুদ।

 

চলতি বছর ১ জানুয়ারি থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৫ হাজার ৯৭৬ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ৮৪৬ জন রোগী। আর চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯ জনের।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট