1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
সৈকত পারিস্কার পরিচ্ছন্নতা ও ম্যারাথন দৌড় - বাংলা টাইমস
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১৮ অপরাহ্ন

সৈকত পারিস্কার পরিচ্ছন্নতা ও ম্যারাথন দৌড়

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকত পারিস্কার পরিচ্ছন্নতা ও ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক উপকূল পরিচ্ছন্নতা দিবস উপলক্ষে শনিবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে এগারোটায় মৎস্য অধিদপ্তর পটুয়াখালী ও ওয়ার্ল্ডফিশ বাংলাদেশ এর আয়োজন করে।

 

সাগর থেকে ভেসে আসা সৈকতে প্রায় এক কিলোমিটার প্লাস্টিক, ছেড়া জাল, পলিথিন ও নানারকম আর্বজনা অপসারন করা হয়েছে। এর আগে প্রায় ২ কিলোমিটার এলাকা জুড়ে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে পর্যটকসহ স্থানীয় ৪০ জন অংশগ্রন করেন। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

এসময় কলাপাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, ইউএস এ আইডি ওয়ার্ল্ডফিস বাংলাদেশ ইকোফিস-২ সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি, সহকারি গবেষক মো.বখতিয়ার রহমান, কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের পরিদর্শক মিজানুর রহমানসহ গনমাধ্যমকর্মী, স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও পর্যটকরা উপস্থিত ছিলেন।

 

 

ইউএস এ আইডি ওয়ার্ল্ডফিস বাংলাদেশ ইকোফিস-২ সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বলেন, সাগর পররিচ্ছন্ন থাকলে বাড়বে জীববৈচিত্র্য ,বাঁচবে সাগরের প্রানিকূল। নদী ও সাগরকে প্লাস্টিক, ছেড়া জাল, পলিথিন, রাসায়নিক দ্রব্যাদিসহ নানারকম আর্বজনা মুক্ত করতে সদা সচেষ্ট। আন্তর্জাতিক উপক‚ল পরিচ্ছন্নতা দিবস-২০২১ উপলক্ষে এ অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট