1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মসজিদে জুমার খুতবাকে কেন্দ্র করে সংঘর্ষ নিহত ১ - বাংলা টাইমস
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:৪১ অপরাহ্ন

মসজিদে জুমার খুতবাকে কেন্দ্র করে সংঘর্ষ নিহত ১

কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুমিল্লার মুরাদনগরে মসজিদে জুমার খুতবাকে কেন্দ্র করে দু-গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আবু হানিফ খান(৪৫) নামে একজন নিহত হয়েছে। নিহত হানিফ কুড়াখাল গ্রামে আবদু খানের ছেলে। এ ঘটনায় ৭ জন আহত হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করে মুরাদনগরের বাঙ্গরা বাজার থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো: ফারুক হোসেন ও স্থানীয়রা জানায়, খুৎবার আযান দেয়া নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে এই সংঘর্ষ হয়। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপর দেড়টায় মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার কুড়াখাল গ্রামে বাইতুন নুর জামে মসজিদ এ ঘটনা ঘটে ।

 

গুরুতর আহতরা হলেন, ইমন খান (২৪), আবুল খায়ের (৪৮) । তাৎক্ষণিক ভাবে বাকি আহতদের পরিচয় পাওয়া যায়নি ।

 

মুরাদনগর বাঙ্গরা বাজার থানা পুলিমের পরিদর্শক ( তদন্ত ) মো. ফারুক হোসেন বাংলা টাইমসকে জানান, সংঘর্ষের খবরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর নিশ্চিত করা গেছে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

 

মুরাদনগর ৭ নং বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমিন জানান, মসজিদের খুতবার পর আযান দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ হয় । খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাদের শান্ত করা হয়।

 

বাংগরা বাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদার জানান, শুক্রবার দুপুরে কুড়াখাল মসজিদে জুমার নামাজের খুতবার আজান মসজিদের ভেতওে, নাকি মসজিদের বাইরে দেবে, এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। এ ঘটনায় অন্তত: ৬ থেকে ৭ জন আহত হয়। আহতদের মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে। সেখানে হানিফ নামে একজন মারা যান এবং আবুল খায়ের নামে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়।

 

ওসি কামরুজ্জামান তালুকদার জানান এ ঘটনার সাথে জড়িত একজনকে আটক করা হয়েছে এবং জড়িত অন্যান্যদের আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়ার্ধীন রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট