1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ডেঙ্গুর হটস্পট দক্ষিণ সিটি, ঝুঁকিপূর্ণ জুরাইন - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১০:২৩ অপরাহ্ন

ডেঙ্গুর হটস্পট দক্ষিণ সিটি, ঝুঁকিপূর্ণ জুরাইন

রতন কুমার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ডেঙ্গুর হটস্পট রাজধানীর বেশ কিছু জায়গা। দক্ষিণ সিটি কর্পোরেশনের যাত্রাবাড়ী, দোলাইরপাড়, শনির আখড়া, জুরাইন ও মুরাদপুর ডেঙ্গুর হটস্পটে পরিণত হয়েছে। এর মধ্যে জুরাইনের অবস্থা বেশি ঝুঁকিপূর্ণ। তাই সিটি কর্পোরেশন ও সাধারণ মানুষকে আরও বেশি তৎপর ও সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

 

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৮৮ জন হাসপাতালে ভর্তি হয়েছে। চলতি বছরে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৫০৯ জনে। এই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩ হাজার ১৯৬ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫৭ জনের মৃত্যু হয়েছে।

 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় ৫৬ জন ঢাকার বাইরে এবং বাকি ২৩২ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

 

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ২৫৬ জন রোগী ভর্তি আছেন। ঢাকার ৪১ হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০৬৭ জন এবং অন্যান্য বিভাগে নতুন রোগী ভর্তি আছেন ১৮৯ জন।

 

এর আগে সোমবার (১৩ সেপ্টেম্বর) আগের ২৪ ঘণ্টায় শনাক্ত ৩২১ জনের মধ্যে ৭৫ জন ঢাকার বাইরে এবং বাকি ২৪৬ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

 

বিশেষজ্ঞরা বলছেন, জ্বর এলেই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। না হলে রোগী শকেও চলে যেতে পারেন। মিরপুরের বাসিন্দা হাসানের বয়স ২৪ বছর। ১০ দিন ধরে জ্বর। সাথে নানা জটিলতা। চার দিন ধরে ঢাকার সোহরাওয়ার্দী মেডেকেল কলেজ ও হাসপাতালে ভর্তি। চিকিৎসকরা বলছেন শরীরের ভেতরে রক্তক্ষরণ হচ্ছে।

 

হাসানের সাথে বোন ময়নারও ডেঙ্গু। ২০ বছর বয়সী ময়না গর্ভবতী। হাসান ও ময়না দুই ছেলেমেয়েকে নিয়ে মা পারভীন বেশ বিপাকে আছেন। হাসান-ময়নার মত এমন অনেকেই ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি। কারও কারও শারিরীক অবস্থা জটিল। কোথা থেকে মশা কামড়েছে জানেন না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট