1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
চীনে স্কুল খোলার পর করোনা সংক্রমণ বেড়েছে - বাংলা টাইমস
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:১০ অপরাহ্ন

চীনে স্কুল খোলার পর করোনা সংক্রমণ বেড়েছে

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

চীনে স্কুল খোলার পর নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। গত চার দিনে শতাধিক করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশটির ফুজিয়ান প্রদেশে প্রাথমিক স্কুল খুলে দেওয়ার পর করোনার এই প্রাদুর্ভাব বেড়েছে। তবে এরপর স্কুল বন্ধ করে দেওয়া হয়।

 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ফুজিয়ান প্রদেশের পুটিয়ান শহরের একটি প্রাইমারি স্কুলের এক শিক্ষার্থীর বাবার শরীরে গত সপ্তাহে করোনা শনাক্ত হয়। বিশেষজ্ঞরা বলছেন, সেটিই সর্বশেষ শনাক্ত প্রথম রোগী। এরপর গত চার দিনে শতাধিক রোগী শনাক্ত হয়েছে। শহরটিতে প্রায় তিন মিলিয়ন বাসিন্দা রয়েছে। এক সপ্তাহের মধ্যে সব শিক্ষক এবং শিক্ষার্থীদের করোনা পরীক্ষা করানোর নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

 

যে শিশুটির বাবা করোনায় আক্রান্ত হয়েছেন, তিনি ৩৮ দিন আগে সিঙ্গাপুর থেকে ফিরেছেন। ১০ সেপ্টেম্বর তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যদিও সিঙ্গাপুর থেকে ফেরার পর তিনি ২১ দিন কোয়ারেন্টাইনে ছিলেন।

 

 

চীনের রাষ্ট্রীয় অর্থায়নে পরিচালিত পত্রিকা গ্লোবাল টাইমসের খবরে বলা হয়েছে, কোয়ারেন্টাইনে থাকার সময় তার করোনা পরীক্ষা করা হয়েছে বেশ কয়েকবার। সব পরীক্ষায় নেগেটিভ ছিলেন তিনি। তাই এটা পরিস্কার নয়, তিনি সিঙ্গাপুর থেকে করোনায় আক্রান্ত হয়ে ফিরেছিলেন কিনা।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট