1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
স্কুলে আসতে পেরে আনন্দে শিক্ষার্থীরা - বাংলা টাইমস
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:১১ অপরাহ্ন

স্কুলে আসতে পেরে আনন্দে শিক্ষার্থীরা

মো. রুয়েল কামাল, বড়লেখা (মৌলভীবাজার)
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মৌলভীবাজারের বড়লেখার শিক্ষাঙ্গনে ফিরেছে প্রাণ, স্কুলে ক্লাস আসতে আসতে পারায় আনন্দে শিক্ষার্থীরা। তাদের কোলাহলে মুখর স্কুলের আসপাশের এলাকা গুলো। শিক্ষার্থীরা সরকারের নিকট দাবী আর তাদের স্কুল যাহাাতে বন্ধ করা না হয়।

 

সরেজমিন বড়লেখার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান গুরে দেখা যায়, শিক্ষার্থীরা কত না আনন্দে স্কুলে আসছে। এ যেমন ঈদের আমেজ শিক্ষা প্রতিষ্টান ও তার আস পাশের এলাকা গুলো হাসি খুশি আর চেচামেচিত মুখর, একে অন্যে কথা বার্তা মতবিনিময় লক্ষ্য করা গেছে।

৫৪৩ দিন পর র ১২ সেপ্টেম্বর স্কুল খোলার প্রথম দিনে বড়লেখায় শিক্ষার্থীদের স্কুলে গমন ও ক্লাসরুমে বসার চিত্র ছিল এমনই। সকালের শিফটে শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে স্বাস্থ্যবিধি মেনে স্কুলে প্রবেশ করেছে।

 

করোনা প্রাদুর্ভাবের কারণে গেল বছরের ১৭ মার্চ থেকে দেশের সবধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। সংক্রমণ কিছুটা কমে আসায় প্রথম ধাপে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব স্তরের শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে । শারীরিক উপস্থিতিতে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য আগে থেকেই শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত করার নির্দেশনা ছিল। সে অনুযায়ী প্রস্তুতিও নেওয়া হয়েছে। শ্রেণি কার্যক্রম প্রস্তুতি ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বরণ করতে সাজানো হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেণিকক্ষ। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, প্রাথমিকে প্রতিদিন সর্বোচ্চ দুইটি শ্রেণির পাঠদান অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী একটি রুটিনও প্রণয়ন করা হয়েছে। রুটিন অনুযায়ী, রোববার প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির সঙ্গে তৃতীয় শ্রেণির ক্লাস অনুষ্ঠিত হবে। তবে বিষয়টি না জেনে অনেক অন্য শ্রেণির শিক্ষার্থীদেরও স্কুলে চলে আসতে দেখা গেছে।

 

স্কুল খোলার প্রথম দিন বড়লেখার বিভিন্ন স্কুল ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীদের আগমন উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে সাজসাজ রব বিরাজ করছে। অনেক স্কুলেই শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়, স্কুল গেইট সাজানো হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট