1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
আনন্দে ক্লাসে ফিরল শিক্ষার্থীরা - বাংলা টাইমস
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:০৩ অপরাহ্ন

আনন্দে ক্লাসে ফিরল শিক্ষার্থীরা

ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ২২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

দীর্ঘ দেড় বছর পর সারা দেশের মতো ময়মনসিংহে জেলার ২ হাজার ১৪০টি প্রাথমিক ৬৩৫টি মাধ্যমিক ও ৩৭৭টি মাদ্রাসা খোলা হয়েছে। স্কুল শুরুর আগেই অভিভাবকরা তাদের ছেলে মেয়েকে স্কুল গেইটে নিয়ে আসে। বেশির ভাগ স্কুল গেইটের সাথেই রাখা হয় হাত ধোয়ার জন্য সাবান পানি ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা । থার্মাল স্ক্যানার দিয়ে শিক্ষকগন নিজেরাই শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মেপে শিক্ষার্থীদের ক্লাস রুমে প্রবেশ করাচ্ছেন।

 

স্কুল কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে ফুলের পাপড়ী ছিটিয়ে তাদের প্রিয় শিক্ষার্থীদের স্বাগত জানান। শিক্ষকদের এমন আয়োজন বাড়তি আনন্দ দিয়েছে শিক্ষার্থীদের। আর শিক্ষার্থীরা দীর্ঘদিন পর তাদের প্রিয় ক্যাম্পাসে ফিরে বন্ধু সহপাঠীদের পেয়ে উচ্ছ¡াসিত হয়ে পড়ে। এক কথায় পুরো ক্যাম্পাস প্রাঙ্গন ছিল হাসি আনন্দে ভরপুর। প্রত্যেক শিক্ষক-শিক্ষার্থীর মুখে ছিল মাস্ক। তবে স্কুলের বাইরে অভিভাবকদের অনেকের মধ্যেই ছিল না স্বাস্থ্যবিধি মানা। অনেকের মুখে ছিল না মাস্ক।

 

নগরীর বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির শিক্ষার্থী নওরিন জাহান বলেন, কতদিন দেখা হয় না, কথা হয় না প্রিয় বান্ধবীদের সাথে। এখন নিয়মিত সবার সাথে দেখা হবে কথা হবে খুব আনন্দ লাগছে।

 

বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা খাতুন বলেন, সরকারের সকল নিয়মনীতি মেনেই আমরা বিদ্যালয় পরিচালনা করছি। স্কুল গেইটের সাথেই রাখা হয় হাত ধোয়ার জন্য সাবান পানি ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা । প্রতিটি শ্রেনি কক্ষে স্বাস্থ্যবিধি মেনে এক বেঞ্চ ফাঁকা রেখে জেড আকারে বসানো হয়েছে শিক্ষার্থীদের।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট