1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ধসে পড়লো নির্মাণাধীন স্কুলভবনের ছাদ - বাংলা টাইমস
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০১:০৭ অপরাহ্ন

ধসে পড়লো নির্মাণাধীন স্কুলভবনের ছাদ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার একটি বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটেছে। পরে ঠিকাদারের লোকজন তড়িঘড়ি করে ধসেপড়া নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলেন। তবে এঘটনায় কেউ হতাহত হয়নি।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার দাস অভিযোগ করে বলেন, কাউকে না জানিয়ে দুই সপ্তাহ আগে ঠিকাদার ভবনের ছাদ ঢালাই শুরু করেন। শুরু থেকেই কাজ নিয়ে টালবাহানা করে আসছিলেন তারা। কাজের পরিকল্পনা ও নকশা চাইলেও ঠিকাদার দেননি। স্কুল কর্তৃপক্ষের কাউকে না জানিয়ে ছাদ ঢালাই করার বিষয়ে উপজেলা প্রকৌশলীকে মৌখিকভাবে অভিযোগ দেওয়া হয়েছিল। কিন্তু কোনো পদক্ষেপ নেননি।

 

জানা গেছে, উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ২০১৯-২০ অর্থবছরে নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়। এতে স্কুলটি নির্মাণের ব্যয় ধরা হয় প্রায় ৭০ লাখ টাকা। জমির-জুলিয়া ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ কাজটি করছে।

 

ইঞ্জিনিয়ার অফিসের কাউকে না জানিয়ে ছাদ ঢালাইয়ের বিষয়টি স্বীকার করে ঠিকাদার মো. নিক্সন বলেন, অফিস থেকে ছাদটি ভেঙে নতুনভাবে করার জন্য একটি চিঠি দেওয়া হয়েছিল।

 

ভবন নির্মাণকাজের তদারকির দায়িত্বে থাকা সহকারী উপজেলা প্রকৌশলী মো. ইসহাক মিয়া বাংলা টাইমসকে জানান, আমাদের না জানিয়ে ঠিকাদার ছাদ ঢালাই করে। পরে উপজেলা প্রকৌশলী ঠিকাদারকে ছাদ ভেঙে নতুনভাবে করার নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে।

 

নাসিরনগর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. ইসাক মিয়া বলেন, ঠিকাদার আমাদের না জানিয়েই ছাদ ঢালাই করেছিল। ঠিকাদারকে নতুন করে ছাদ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হালিমা খাতুন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে ছাদটি ভেঙে নতুনভাবে করতে ঠিকাদারকে বলেছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট