1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
চাটখিলে স্বেচ্ছাশ্রমে ৫ কিলোমিটার সড়ক সংস্কার - বাংলা টাইমস
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:২৮ অপরাহ্ন

চাটখিলে স্বেচ্ছাশ্রমে ৫ কিলোমিটার সড়ক সংস্কার

নোয়াখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

নোয়াখালীর চাটখিলে স্বেচ্ছাশ্রমে ৫কিলোমিটার সড়ক সংস্কার করেছে এলাকাবাসী। উপজেলার শাহপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের শতাধিক বাসিন্দা এ সড়ক সংস্কারের কাজে অংশ নেয়।

 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ১নং শাহপুর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের মমিনপুর বায়তুল এহসান জামে মসজিদ থেকে উত্তর কাজি বাড়ি, শাহজাকি-পোদ্দারবাজার অংশ,আশেক পাটওয়ারী থেকে মুন্সি বাড়ি এবং অবির বাড়ি থেকে মেহের আলী পাটওয়ারী বাড়ি, খায়রুল্লাহ বেপারী বাড়ি থেকে মিঝিবাড়ী ও মমিনপুর দাখিল মাদ্রাসার ৫ কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় আছে। বৃষ্টির পানিতে সড়কটির বিভিন্ন স্থান ভেঙে গিয়ে ছোটবড় অনেক গর্তের সৃষ্টি হয়। এতে যাতায়াতে ভোগান্তি পোহাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছিল। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়নি। এ অবস্থায় গ্রামবাসী বৈঠক করে স্বেচ্ছাশ্রমে সড়কটি মেরামতের সিদ্ধান্ত নেন।

 

স্থানীয় বাসিন্দা মুরাদ বলেন, গ্রামের লোকজনই রাস্তা মেরামতের জন্য প্রয়োজনীয় অর্থের ব্যবস্থা করেন। কেউ সহায়তা হিসেবে টাকা দেন। অন্যরা টাকা না দিতে পারায় বিভিন্ন উপকরণ দিয়ে সহায়তা করেন। এরপর সবাই মিলে গত (২৮ আগস্ট) থেকে স্বেচ্ছাশ্রমে সড়ক মেরামতের কাজ শুরু করেন। স্কুল-মাদ্রাসার ছাত্রছাত্রীসহ শতাধিক পরিবারের যাতায়াত এ সড়ক দিয়ে। কৃষকেরা মাঠ থেকে বাড়িতে ফসল আনেন। দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তাটি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়ে।ই উনিয়ন পরিষদ বলেও কোন প্রতিকার পাইনি। অবশেষ এলাকাবাসী চাঁদা তুলে ও স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করেছেন।

 

স্থানীয় বাসিন্দা জামাল উদ্দিন বলেন, চাটখিল উপজেলার শেষ প্রান্তে মমিনপুর গ্রাম। গ্রামটি চাটখিল উপজেলার ১নং সাহাপুর ইউনিয়নের অর্ন্তগত হলেও চলাচল করতে হয় লক্ষীপুরের পদ্দার বাজার ও শামপুর বাজার পাশবর্তী এলাকার পথ ধরে। রাস্তাটিতে বড় কোন যানবাহন না চললেও প্রতি নিয়তই ঘটতো দূর্ঘটনা। জনপ্রতিনিধিসহ অনেকের কাছে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছি। কিন্তু কেউ উদ্যোগ নেননি। তাই নিজেরাই উদ্যোগ নিয়ে কাজ করেছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট