1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:১৪ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

৪২তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

৪২তম বিসিএসের (বিশেষ) চূড়ান্ত ফল প্রকাশ করেছে পিএসসি। এর মাধ্যমে চার হাজার চিকিৎসক নিয়োগ করা হবে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) ওয়েবসাইটে উত্তীর্ণদের তালিকা প্রকাশ হয়েছে।।

 

মসহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বিসিএসের মাধ্যমে প্রথমে ২ হাজার চিকিৎসক নিয়োগের কথা ছিলো। তবে তা বাড়িয়ে চার হাজার চিকিৎসক নেওয়ার সিদ্ধান্ত হয়।

 

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রথমে ৪২তম বিসিএস থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও সরকারের বিশেষ ক্ষমতায় এখান থেকে আরও দুই হাজার অর্থাৎ মোট ৪ হাজার চিকিৎসক নিয়োগর সিদ্ধান্ত নেওয়া হয়। দ্রুত সময়েই এই চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া শেষ করে তাদের পদায়ন করা।

 

করোনাকালে দফায় দফায় পেছানো হয় ৪২তম বিসিএসের ভাইভা। পরে স্বাস্থ্যবিধি মেনে ও করোনার সময় বিশেষভাবে চিকিৎসক নিয়োগ দিতে কাজ করে পিএসসি। এসময় জরুরি অবস্থাতেও সরকারের কাছে বিশেষ অনুমতি নিয়ে কাজ করে পিএসসি।

 

এর আগে দুই হাজার চিকিৎসককে নিয়োগ দিতে গত বছর ৪২ তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় (লিখিত টাইপ) ৩১ হাজার চিকিৎসক অংশ নেন। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ এই বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন। সেখান থেকেই মেধা ক্রমানুসারে ৪ হাজার চিকিৎসক নিয়োগের তালিকা প্রকাশ করে পিএসসি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট