1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
স্কুল খোলার পর করোনায় আক্রান্ত আড়াই লাখ শিশু - বাংলা টাইমস
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:২৩ অপরাহ্ন

স্কুল খোলার পর করোনায় আক্রান্ত আড়াই লাখ শিশু

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১১২ বার এই সংবাদটি পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রে পুনরায় স্কুল খুলে দেওয়ার পর করোনাভাইরাসে ব্যাপক হারে আক্রান্ত হচ্ছে শিশুরা। এক সপ্তাহে প্রায় আড়াই লাখ শিশু আক্রান্ত শনাক্ত হয়েছে। আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশনের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

 

প্রতিবেদনে বলা হয়, লাখ লাখ শিশু ক্লাসরুমে ফিরেছে। যেখান থেকে দেশটি নতুন করে আবার বিপদের মধ্যে পড়ছে। খুদে শিশুরা রেকর্ড গড়ে করোনা আক্রান্ত হচ্ছে। এক সপ্তাহে রেকর্ড সংখ্যক শিশু আক্রান্ত হওয়ার তথ্য দিচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরমধ্যে আবার ভারতের ডেল্টা ভেরিয়েন্ট ছড়িয়েছে দেশটিতে।

 

দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলোর মতে, নতুন যেসব শিশু করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে, তার অর্ধেকেরও বেশি দক্ষিণাঞ্চলের রাজ্যগুলোতে।

 

দেশটির অন্যান্য রাজ্যের তুলনায় টেক্সাসে অনেক বেশি শিশু করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। যেখানে রাজ্যটির গভর্নর গ্রেগ অ্যাবট স্কুলে মাস্ক পরা বাধ্যতামূলক নিষিদ্ধ করেন।

টেক্সাস চিলড্রেন হাসপাতালের প্যাথলজিস্ট-ইন-চিফ জেমস ভার্সালোভিক বলেন, ‘আমরা এটিকে চতুর্থ ঢেউ বলছি… কিন্তু এটি অবশ্যই এখন পর্যন্ত সবচেয়ে ভয়াবহ। সত্যিই শিশু এবং কিশোরদের আঘাত করছে এবার।’

 

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত পাঁচ মিলিয়নেরও বেশি শিশু আক্রান্ত শনাক্ত হয়েছে। এরমধ্যে শুধু গত মাসে সাত লাখ ৫০ হাজারের বেশি শিশু আক্রান্ত হয়েছে। পাশাপাশি গত এক সপ্তাহে দুই লাখ ৫২ হাজারের বেশি শিশু আক্রান্ত শনাক্ত।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট