1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ভুরুঙ্গামারীতে মাদ্রাসার জমি বিক্রির অভিযোগ - বাংলা টাইমস
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:১৬ অপরাহ্ন

ভুরুঙ্গামারীতে মাদ্রাসার জমি বিক্রির অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার মইদাম দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো: মকবুল হোসেন উক্ত মাদ্রার নামের ২৯ শতক জমি নিজের নামে দেখিয়ে তা ৫ লাখ ৮০ হাজার টাকায় বিক্রিসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

 

এ ব্যাপারে ভুরুঙ্গামারী উপজেলার ভাইসচেয়ারম্যান ও উপজেলা ষ্ট্যান্ডিং শিক্ষা কমিটির সভাপদি মো: জালাল উদ্দিন মন্ডল ওই সুপারের বিরুদ্ধে জমি বিক্রিসহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা কৃষি অফিসার মো: আসাদুজ্জামানকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মার নির্দেশে গত ২৫/০৮/২০২১ ইং তারিখে তদন্ত হলেও এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়নি।

 

অভিযোগ সুত্রে জানা গেছে, মাদ্রাসার জমি বিক্রিসহ মাদ্রারা সুপার উক্ত মাদ্রাসার টাকা আত্মসাৎ কমিটি গঠনের অনিয়ম করেছেন তিনি। এছাড়া জামায়াতে ইসলামের রোকন ও পাথরডুবি ইউনিয়ন কমিটির আমিরের দায়িত্ব পালন করছেন। তিনি জঙ্গি ও নাশকতা মামলায় জেল খেটে জামিনে রয়েছেন। যার মামলা নং- জি. আর ৪৮/২০১৭।

 

এ ব্যাপারে অভিযুক্ত মাদ্রাসার সুপার মাওলানা মো: মকবুল হোসেন বলেন, মাদ্রাসার উন্নয়নের জন্য কমিটির সিদ্ধান্তে উক্ত জমি বিক্রয় করা হয়েছে। এছাড়া অন্যান্য অভিযোগ অস্বীকার করেন তিনি।

 

অভিযোগকারী মো: জালাল উদ্দিন মন্ডল বলেন, মইদাম দাখিল মাদ্রাসার সুপার মাদ্রাসার নামীয় জমি নিজ নামে দেখিয়ে বিক্রি করেছেন। এছাড়াও মাদ্রাসা তহবিলের টাকা আত্মসাৎ সহ নানা অনিয়ম করে চলেছেন। সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

 

এ ব্যাপারে তদন্ত কমিটির আহবায়ক উপজেলা কৃষি অফিসার মো: আসাদুজ্জামান জানান, তদন্ত শেষ হয়েছে। করোনার কারনে প্রতিবেদন দিতে দেরি হচ্ছে। তবে খুব শিঘ্রই প্রতিবেদন জমা দেয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট