1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:২৪ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

তালেবান সরকার নিয়ে উদ্বেগ যুক্তরাষ্ট্রের

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আফগানিস্তানে তালেবান যে তত্ত্বাবধায়ক সরকারের ঘোষণা দিয়েছে তা নিয়ে যুক্তরাষ্ট্র উদ্বেগ প্রকাশ করেছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) এই সরকারের ঘোষণা দেওয়া হয়।

 

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেন, নতুন সরকারের তালিকা আমরা লক্ষ্য করেছি। এখানে তালেবান ও তাদের ঘনিষ্ঠ সহযোগীরা থাকলেও কোনো নারী নেই। এছাড়া এমন কিছু ব্যক্তিকে নেয়া হয়েছে যাদের দেখে আমরা উদ্বিগ্ন।

 

তিনি বলেন, আমরা বুঝতে পেরেছি তালেবান তত্ত্বাবধায়ক সরকার হিসেবে এটি উপস্থাপন করেছে। আমরা তাদের কাজ দেখে মূল্যায়ন করব, কথায় নয়।

 

উল্লেখ্য, তালেবান যে সরকার গঠন করেছে তাতে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হয়েছে তালেবানের কয়েকজন বর্ষীয়ান নেতা ও যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় থাকা হাক্কানি নেটওয়ার্কের নেতাদের। সরকারের প্রধান করা হয়েছে মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দকে। সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে তাঁর ওপর জাতিসংঘের নিষেধাজ্ঞা রয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী হাক্কানি নেটওয়ার্কের নেতা সিরাজউদ্দিন হাক্কানি। তিনি যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসীর তালিকায় আছেন। তাঁর মাথার জন্য এক কোটি মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করেছিল যুক্তরাষ্ট্র। এমন আরও কয়েকজনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের নিষেধাজ্ঞা রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট