1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
শেখ হাসিনার আলোয় আলোকিত বাহাউদ্দিন বাহার এমপি - বাংলা টাইমস
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

শেখ হাসিনার আলোয় আলোকিত বাহাউদ্দিন বাহার এমপি

সুপন রায়
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বঙ্গবন্ধুুকন্যা জননেত্রী শেখ হাসিনাই যার স্বপ্নের ঠিকানা। শেখ হাসিনার আলোয় আলোকিত যিনি- তিনি হলেন টানা তিনবারের নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার। গৌরবোজ্জল ইতিহাসে অনেক কালজয়ী পুরুষ রয়েছেন যাদের মেধা শ্রম, ত্যাগে দেশ সমাজ ও জাতি উপকৃত হয়েছে। আ.ক.ম বাহাউদ্দিন বাহার তাদের মধ্যে একজন।

 

বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সক্রিয় রাজনীতিতে অংশগ্রহন করে আওয়ামী লীগের স্থানীয় ও জাতীয় কর্মকান্ডের সাথে সক্রিয় অংশগ্রহণ করে রাজনীতির চূড়ায় আহরণ করেছেন। রাজনৈতিক অঙ্গনে একজন সৎ ও নিষ্ঠাবান মানুষ। তিনি সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাঁকে একজন মানবদরদী মহতী মানুষের উচ্চতায় সমাসীন করেছে। সদা হাস্যোজ্জল এই মানুষটি এলাকার দরিদ্র জনগোষ্ঠির উন্নয়নে বিভিন্নভাবে সহযোগিতা করে চলেছেন।

 

এমপি বাহারের বড় গুণ তিনি বঙ্গবন্ধুর মতো দেশকে ভালোবাসেন। তিনি প্রত্যয়ী, অবিচল ও সাহসী। পৌর চেয়ারম্যান থাকাকালীন কুমিল্লা নগরীকে মডেল নগরী হিসেবে জনগণকে উপহার দেন। এরপর ২০০৮ সালে মুক্তিযুদ্ধেও পক্ষের দল বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হন কুমিল্লা সদর আসনে। বিপুল ভোট পেয়ে প্রথম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়ে কুমিল্লাকে মডেল শহরে রূপান্তরের পরিকল্পনা করেন। এলাকায় উন্নয়নের পাশাপাশি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও ইভটিজিং প্রতিরোধে বীরল ভূমিকা রেখেছেন।

কুমিল্লা নগরীসহ সদর এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকের বিষয়ে হাজী বাহার এমপি জিরো ট্রলারেন্স ঘোষনা করে তা বাস্তবায়ন করেন। দ্বিতীয়বার হাজী বাহার সংসদ সদস্য নির্বাচিত হয়ে কুমিল্লা সদরের ব্যাপক যে উন্নয়ন করেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে।

 

সংসদ সদস্য মানবদরদী পরোপকারী এই মানুষটি হত-দরিদ্রভাতা, মসজিদ-মুক্তবে অনুদান, কালভার্ট নির্মাণ, কৃষি খাতের উন্নয়ন, প্রাইমারী-মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে মেধাবী সূর্য সন্তানদের উপবৃত্তি, যুদ্ধাহত, বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান-পরিবারের সদস্যদের সম্মামনা, দুর্যোগ ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও গ্যাস ক্ষেত্রে, স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালের ভবন নির্মাণ, নারী ও শিশুর ক্ষেত্রে উন্নয়ন, বৈদাশিক মান রক্ষা, কুমিল্লা আদালত ভবন নির্মাণ, শাসনগাছায় বেসরকারি মহিলা কলেজ ভবন নির্মাণ, টিক্কাচর গোমতী নদীর ব্রীজ নির্মাণ,কুমিল্লা ফ্লাই ওভার নির্মাণ, গ্রামীণ উন্নয়নসহ বিভিন্ন খাতে অবিস্মরণীয় ভূমিকা রেখেছেন। এ কারণেই তাকে উন্নয়নের রূপকার বলা হয়।

 

হাজী বাহারকে ২০১৪ সালের তৎকালীন জননেত্রী বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক নৌকা উপহার দেন। নির্বাচনে নৌকা প্রতীকে কুমিল্লা-৬ সদর আসনের সংসদ নির্বাচিত হন হাজী বাহার। পুনরায় জননেত্রী শেখ হাসিনা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারকে ২০১৮ সালের একাদশ নির্বাচনে দলীয় প্রার্থী (নৌকা) নির্বাচিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্তাভাজন হওয়ায় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৯৬ হাজার ৩০০ ভোট পেয়ে জাতীয় সংসদ সদস্য হন বীরমুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

 

বাহাউদ্দিন বাহার অসাধারণ সাংগঠনিক যোগ্যতার কারনে দলের হাই কমান্ডে বহুবার প্রশংশিত হয়েছেন। তিনি কুমিল্লা-৬ আসন থেকে টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগর সভাপতি।

 

১৯৮৪ সালে কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন বাহাউদ্দিন বাহার। সেই থেকেই কুমিল্লার সাধারণ মানুষকে সাথে নিয়ে উন্নয়নের ধারা আজও অব্যাহত রেখেছেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে বিপর্যস্ত কুমিল্লা পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভায় রূপান্তরিত হয়।

 

২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে উন্নয়নের জন্য কাজ শুরু করেন। কুমিল্লার এমন কোন সেক্টর নেই যেখানে তাঁর উন্নয়নের ছোঁয়া লাগেনি। কুমিল্লা নগরের প্রবেশ দ্বার শাসনগাছা রেল ক্রসিংয়ে নির্মাণ করেন রেলওভার পাস। এভাবে প্রতিটি সমস্যা সমাধানের জন্য এমপি বাহার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কুমিল্লাকে বিভাগ করার জন্য জাতীয় সংসদে তিনিই সর্বপ্রথম দাবী জানান। শিক্ষা সাংস্কৃতির পাদপীঠ শান্তির কুমিল্লায় যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য কাজ করেছেন নিরলস।

২০১৩ ও ২০১৪ সালে বিএনপি জামায়াতের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সোচ্চার ছিলেন। রাজপথে জীবন বাজি রেখে তাঁদের মোকাবেলা করছন। কুমিল্লা তাঁর নেতৃত্বে আজ আওয়ামী লীগের দুর্গে পরিণত।

 

কুমিল্লার সিংহ পুরুষ খ্যাত বীরমুক্তিযোদ্ধা ও প্রখ্যাত রাজনীতিবীদ আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি ১৯৫৪ সালের ২৮ ফেব্রুয়ারি কুমিল্লার মুন্সেফবাড়ী জন্ম গ্রহণ করেন। তিনি শুধু কুমিল্লার রাজনীতিবিদ নন, তিনি বাংলাদেশের একজন প্রখ্যাত রাজনীতিবীদ।

 

আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, বাংলাদেশের গণতন্ত্রের মানসকন্যা, উজ্জ্বল নক্ষত্র ও এযাবৎকালের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই একমাত্র নেত্রী, যার ওপর নির্ভর করে এগিয়ে যাবে বাংলাদেশ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট