1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বিমানবন্দরে বসছে পিসিআর মেশিন - বাংলা টাইমস
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন

বিমানবন্দরে বসছে পিসিআর মেশিন

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

বিদেশগামীদের যাত্রার আগে করোনাভাইরাস টেস্ট করাতে বাংলাদেশের বিমানবন্দরগুলোতে পিসিআর মেশিন বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

সংবাদ সম্মেলনে বলা হয়-আন্তর্জাতিক চাহিদার প্রেক্ষিতে করোনাভাইরাসের টেস্ট স্বল্প সময়ের মধ্যে সম্পন্ন করতে এই সিদ্ধান্ত।

 

এ যন্ত্রের মাধ্যমে চার ঘণ্টার মধ্যে কোভিড টেস্ট করাতে পারবেন যাত্রীরা। তবে শুরুতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর মেশিন বসানো হবে।

 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিভিন্ন দেশ থেকে নতুন করে শর্ত দেওয়া হচ্ছে যে ফ্লাইটের চার, ছয় বা আট ঘণ্টার মধ্যে পিসিআর টেস্ট করাতে হবে। বেশ কয়েকটি দেশ থেকেই এ শর্ত দেওয়া হয়েছে। এজন্যই বিমানবন্দরেই পিসিআর টেস্ট করানোর একটি ফ্যাসিলিটি (সুবিধা) বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

উল্লেখ্য, মহামারী করোনাভাইরাসের কারণে যেসব দেশ বাংলাদেশের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল, এরমধ্যে কয়েক দেশ এরই মধ্যে নিষেধাজ্ঞা শিথিল করেছে। সেক্ষেত্রে ভ্রমণের জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে। এরমধ্যে ছয় ঘণ্টার মধ্যে বাংলাদেশের বিমানবন্দরে পিসিআর টেস্টের বাধ্যবাধকতার কথা জানানো হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট