1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
গার্মেন্টস পল্লীতে আগুন পুড়েছে ৯৬ দোকান, ক্ষতি ২০ কোটি টাকা - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৩৬ অপরাহ্ন

গার্মেন্টস পল্লীতে আগুন পুড়েছে ৯৬ দোকান, ক্ষতি ২০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ (ঢাকা)
  • প্রকাশের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকার কেরানীগঞ্জে নুরু সুপার মার্কেটে আগুনে পুড়ে গেছে প্রায় ৯৬টি দোকান। ব্যবসায়ীদের দাবি আগুনে পুড়ে প্রায় ২০কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। রোববার (৫ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০ টি ইউনিট ঘটনাস্থলে দু’ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্র্রনে আসে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রাত ৮টা থেকে ৯টার মধ্যে পাইকারী প্যান্ট বিক্রয়করা ওই মার্কেটটি বন্ধ হয়ে যায়। পরে রাত ১১টার দিকে মার্কেটের ১ নম্বর গলির পূর্বপাশের একটি দোকানে আগুন জ্বলতে দেখা যায়। দোকানগুলোতে কাপড় থাকায় মূহুর্তের মধ্যেই আগুন চারপাশের দোকানে ছড়িয়ে পরে। প্রথমে স্থানীয়রা মিলে আগুন নেভানোর চেস্টা করলেও আগুনের অতিমাত্রায় তীব্রতা দেখে ফায়ার সার্ভিস খবর দেয়। পরে রাত ১১টা ১৫ মিনিটে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ২ ঘন্টা চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

 

দোকানগুলো ঘিঞ্জি পরিবেশ ও চলাচলের সরু রাস্তা এবং উৎসুক জনতার ভিড় হওয়ায় আগুন নেভাতে ফায়ার সার্ভিসের বেশ বেগ পেতে হয়।

 

এদিকে, আগুনে আগুন নিভাতে এসে দোকানের মালামাল লুট পাটের অভিযোগ করেন ক্ষতিগ্রস্থ কয়েক ব্যবসায়ী ।

 

বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সে ( অপারেশন এন্ড মেইনটেনেন্স )এর ডিরেক্টর লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান জানান, ফায়ার সার্ভিসের দশটি ইউনিটের দু’ঘন্টা চেস্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।এখানে প্রায় ১ হাজার দোকান রয়েছে। দোকানগুলো সব টেম্পোরারী বাস কাঠ ও টিন দিয়ে তৈরী। এরকম এক দোকানে যদি কোন প্রকার আগুন বা সর্ট সার্কিট হয় তাহলে বাকি দোকান গুলোতে এমনেতেই আগুন লেগে যাবে। তিনি আরো জানান, প্রায় শতাধিক দোকান আগুনে পুড়ে গেছে। আমরা ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত সাপেক্ষে আগুন লাগার কারন জানা যাবে ।

 

অগ্নিকান্ডের ঘটনায় সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু(এমপি)। এসময় তার সাথে ছিলেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন আহমেদ।

 

কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক মুসলিম ঢালী জানান, রাতে দোকান বন্ধ অবস্থায় থাকায় ক্ষতির পরিমান বেশী হয়েছে। প্রতিটি দোকানে ১০ লক্ষটাকার অধিক মালামাল ছিলো। তবে যে সকল দোকান মালিক ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের আমরা সমিতির পক্ষ থেকে সহায়তা করবো। এছাড়া ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য সরকারের সংশ্লিস্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট