1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
অন্তর্বাসের মধ্যে লুকানো ছিল অর্ধকোটি টাকার সোনা! - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন

অন্তর্বাসের মধ্যে লুকানো ছিল অর্ধকোটি টাকার সোনা!

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

সোনা পাচারের জন্য একেক জন বেছে নেয় একেক রকম কৌশল। এবার এক যাত্রী নিজের অন্তর্বাসের মধ্যে লুকিয়ে সোনা পাচারের চেষ্টা করেন। তবে তাতেও সফল হননি ওই নারী। ৫০ লাখ টাকা মূল্যের গলানো স্বর্ণের প্যাকেটসহ আটক করা হয় ওই নারীকে।

 

ঘটনাটি ঘটেছে ভারতের হায়দারাবাদ রাজ্যে। ভারতীয় গণমাধ্যমের খবরে এসব তথ্য জানা গেছে। গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, ভারতের হায়দ্রাবাদের কাস্টমসের সদস্যরা শারজা থেকে আসা ওই নারীর অন্তর্বাস থেকে গলানো স্বর্ণ উদ্ধার করেন।

 

ওই নারীর অন্তর্বাসের মধ্যে ৮৯৫ গ্রাম সোনা গলানো অবস্থায় ছিল। গলানো সোনার পেস্ট তার অন্তর্বাসের মধ্যে প্লাস্টিকের ব্যাগে রাখা ছিল।

 

এই ঘটনায় মামলা করা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে বলেও জানা গেছে।

 

কয়েকদিন আগেই ভারতের কেরালার কান্নর বিমানবন্দরে ১৪ লাখ রুপি মূল্যের প্রায় ৩০২ গ্রাম গলানো স্বর্ণ পাচারের সময় এক যাত্রীকে আটক করা হয়। ওই যাত্রী প্যান্টের মধ্যে গলানো স্বর্ণের আস্তরণ লাগিয়ে পাচারের চেষ্টা করছিলেন।

 

ভারতের কাস্টমসের নীতিমালা অনুযায়ী দেশের বাইরে থেকে আসা পুরুষ নাগরিকরা ২০ গ্রাম স্বর্ণ শুল্ক দেওয়া ছাড়াই আনতে পারবেন। আর নারীরা ৪০ গ্রাম শুল্কমুক্ত স্বর্ণ আসতে পারবেন। তবে শুধু গহনার ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। কাস্টমসের নীতিমালা অনুযায়ী গহনা ছাড়া অন্য কোনোভাবে ভারতে শুল্কমুক্ত স্বর্ণ আনা যাবে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট