1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বাজারে বেড়েছে মাছের দাম - বাংলা টাইমস
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

বাজারে বেড়েছে মাছের দাম

রাজশাহী ব্যুরো
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহীর বাজারে বেড়েছে নদী ও দেশি প্রজাতির মাছের দাম। সেই সাথে সাথে সাগরে ঝাঁকে ঝাঁকে রুপালি ইলিশের দেখা মিললেও ভরা মৌসুমে এক সপ্তাহেও কমেনি ইলিশের দাম। দেশি ও নদীর মাছের দাম কেজি প্রতি বেড়েছে ২০০ শ’ থেকে ২৫০ টাকা। এর সাথে বিক্রেতারা ইলিশের দাম হাঁকাচ্ছেন ৬০০ শ’ থেকে ১৪৫০ টাকা। শুক্রবার (৩ সেপ্টেম্বর) মাছের বাজারে ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভিড় ছিলো।

 

অন্যদিকে, নিত্য প্রয়োজনীয় বাজারে কমেনি তেল, চিনি ও আটার দাম। সবজির বাজারে এসেছে নতুন শিম ও ফুলকপি। তবে দাম চড়া! শিম কেজিপ্রতি ১২০ টাকা, ফুলকপি ৮০ টাকা। আর অন্যনো সবজিগুলো বিক্রি হচ্ছে ২০ থেকে ৪০ টাকা কেজি দরে। এছাড়াও অন্যনো মুদি সামগ্রী, মাংস ও চালের বাজার স্থিতিশীল রয়েছে।

 

শুক্রবার রাজশাহীর সাহেব বাজারে গিয়ে দেখা যায়, কেজি প্রতি বড় ইলিশ দাম হাঁকা হচ্ছে ১৪৫০ টাকা পর্যন্ত। এক কেজি ওজনের ইলিশের দাম হাঁকা হচ্ছে এক হাজার থেকে ১২০০ টাকা পর্যন্ত। আর সাড়ে ৪শ’ থেকে ৫শ’ গ্রামের ইলিশের দাম সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকা কেজি।

 

অন্যদিকে বাজারে রুই মাছে বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২৮০ টাকা, কাতল ১৮০ থেকে ২৮০ টাকা, বোয়াল ৪০০ থেকে এক হাজার টাকা, সিলভার ১২০ থেকে ১৬০ টাকা এছাড়াও অন্যনো সকল প্রজাতির মাছে দাম বিক্রি ১০০ শ’ থেকে এক হাজার টাকা পর্যন্ত।

 

মাছ কিনতে আসা ক্রেতা রনি জানান, ইলিশ ও নদীর মাছের দাম অনেক বেশি। ভালো ইলিশ গুলো ১২০০ টাকার উপরে। চিৎড়ির দামও এমন। ভরা মৌসুমেও মাছের এমন দাম এটা খুবই দুঃখ জনক বিষয়।

 

মাছ বিক্রেতা ইয়াসিন আলী জানান, নদী ও দেশি জাতের মাছের আমদানি কম সাথে সাথে ক্রেতাদের চাহিদাও বেশি তাই দামও বেশি।

 

ভোলা মাছ ভান্ডারের বিক্রেতা ভোলা জানান, আমদানি বেশি থাকলেও পাইকারি ভাবে ইলিশের দাম বেশি তাই আমাদের বেশি দামেই ইলিশ বিক্রি করতে হচ্ছে।

 

এদিকে, মুদি সামগ্রীর বাজারে গিয়ে দেখা যায়, বাজারে কেজি দরে চিনি বিক্রি হচ্ছে ৭৮ টাকা, তেল ১৩০ টাকা, আটা ৩৫ টাকা। ৫ লিটারের রুপচাঁদা তেলের বোতল ৬৯৫ টাকা, তীর ৫ লিটারের বোতল ৬৭৫ টাকা, ফ্রেশ ৬৭০ টাকা, বসুন্ধরা ৬৭৫ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া অন্যান্য পণ্যে পণ্যের দাম স্থিতিশীল রয়েছে। সাহেব বাজারের মুদি দোকানি শাহ্ আলম জানান, পাইকারি ভাবেই তেল, চিনি ও আটার দাম বৃদ্ধি পেয়েছে গত সপ্তাহ থেকে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট