1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ডিমের খোসারও রয়েছে হাজারটা গুণ - বাংলা টাইমস
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:০৭ অপরাহ্ন

ডিমের খোসারও রয়েছে হাজারটা গুণ

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ডিম খেতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই দেখা যায়। ডিম স্বাস্থ্যকরও! প্রোটিনে ভরপুর! রান্না করার পর বেশিরভাগ সময়ই ডিমের খোসা চলে যায় সোজা ডাস্টবিনে। তবে, শুধুই ডিম নয়, ডিমের খোসারও গুণ কিছু কম নয়!

 

গাঁটের ব্যথা বা জয়েন্ট পেন কমাতে একটা বাটিতে অ্যাপল সিডার ভিনিগারের সঙ্গে একটা ডিমের খোসা গুঁড়ো করে মিশিয়ে নিন। মোটামুটি ২ দিন রেখে দিলে দেখবেন, ডিমের খোসাগুলো ভিনিগারের সঙ্গে এক্কেবারে মিশে গিয়েছে। এবার এই মিশ্রণটা ব্যধার জায়গায় মালিশ করুন। ডিমের খোসায় কোলাজেন, গ্লুকোসামিন, হায়ালুরোনিক অ্যাসিড থাকে যা ভিনিগারের সঙ্গে মিশে ব্যথা কমায়।

 

বাগানে চারপাশে, গাছের গোড়ায় ডিমের খোসা গুঁড়ো করে ছড়িয়ে দিন। গাছের ধারেকাছে পোকামাকড় ঘেঁষবে না! ডিমের খোসায় প্রচুর পরিমাণে ক্যালসিয়াম ও মিনারেল রয়েছে, ফলে বাগানের মাটিতে মেশালে মাটির উর্বরতা বৃদ্ধি পায়।

 

১টা ডিমের সাদা অংশে এক বা দুটো ডিমের খোসা গুঁড়ো করে মিশিয়ে প্যাক তৈরি করুন। মুখে ১৫ মিনিট মতো লাগিয়ে রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন! ত্বক ঝলমল করবে! নিয়মিত ব্যবহার করলে, ব্রণর সমস্যা থেকে মুক্তি পাবেন!

 

কফির তেতো স্বাদের কারণে অনেকেই এড়িয়ে চলেন! এবার থেকে কফির সঙ্গে সামান্য খোসাগুঁড়ো মিশিয়ে নিন। ডিমের খোসা কফির নিচে পড়ে থাকবে, কফির তেতো স্বাদও পালাবে!

 

অনেকসময় রান্নাঘরের সিঙ্ক ময়লা জমে বন্ধ হয়ে যায়। এই সমস্যার সমাধানও করবে ডিমের খোসা! খোসা মিহি গুঁড়ো করে সিঙ্কের মুখে দিয়ে কল চালিয়ে দিন! দেখবেন সিঙ্কের মুখ পরিষ্কার হয়ে গিয়েছে। বাসনের পোড়া দাগ দূর করতেও এক্সপার্ট ডিমের খোসা! ডিশ ওয়াশারের সঙ্গে ডিমের খোসা গুঁড়ো মিশিয়ে বাসন মাজুন! পোড়া দাগ নিমেষে গায়েব!,

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট