1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
আধুনিক শহরে রুপান্তরিত হতে যাচ্ছে কেরানীগঞ্জ - বাংলা টাইমস
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:০১ পূর্বাহ্ন

আধুনিক শহরে রুপান্তরিত হতে যাচ্ছে কেরানীগঞ্জ

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

কেরানীগঞ্জ একটি আধুনিক শহরে রুপান্তরিত হতে যাচ্ছে। সে কারনে আমরা ভবিষ্যৎ পরিকল্পনা অনুযায়ী কেরানীগঞ্জ যাতে একটি পরিকল্পিত শিল্প এলাকা গড়ে ওঠে এই কারনে এই গ্যাস লাইন সংযোগ। পরবর্তিকালে এই গ্যাস সংযোগটি নবাবগঞ্জ দোহার হয়ে মাদারীপুর, গোপালগঞ্জ ও পটুয়াখালী পর্যন্ত একটি পাইপলাইন হবে।

 

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেলে শুভাঢ্যা এলাকায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত ঢাকার কেরানীগঞ্জে পানগাঁও ভাল্ব স্টেশন থেকে রোহিতপুর বিসিক শিল্পনগরী পর্যন্ত ২০”ইঞ্চি ভায়া ১৪০ পিএসআইজি ২০ কিলোমিটার গ্যাস পাইপলাইন নির্মাণ কাজের উদ্বোধন শেষে প্রধান অতিথি হিসেবে সাংবাদিকদের এসব কথা বলেন বিদ্যুৎ জ্বালাণী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু (এমপি)।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, আম আমাদের জন্য একটি সুখবর আছে, আমাদের সিলেটে প্রায় ৫০ লক্ষ ঘনফুট গ্যাস আজ থেকে পাইপলাইনে পেতে যাচ্ছি। আমরা গত বছরের ২ অক্টোবরে আমরা এই গ্যাস কুপ খনন কাজ করেছিলাম। এই খনন কাজ সম্পন্ন করে আমরা বাকি কাজ শেষ করে আজ থেকে সে গ্যাস ৫০ লক্ষ ঘনফুট গ্যাস মূল লাইনে সংযোগ করতে যাচ্ছি।

 

পরে আয়েজিত অনুষ্ঠানে সুধী সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, গ্যাস লাইন নির্মান কাজ শেষ হলে কেরানীগঞ্জের বিসিক শিল্পনগরীতে সমস্ত প্লটে গ্যাসের সংযোগ দেয়া সম্ভব হবে, এবং এই শিল্প নগরী জিডিপিতে বড় ভূমিকা রাখতে পারবে। বর্তমানে যেসব ওয়াস কারখানার বর্জ্র খাল ও বুড়িগঙ্গা নদীতে ফেলছে তাতে পরিবেশ দুষন হচ্ছে। সে দুষন থেকে রক্ষা পাবে। সেখানে ওয়াস কারখানাগুলোতে ইটিপি সুবিধা থাকবে। কেরানীগঞ্জ হয়ে উঠবে একটি পরিকল্পিত নগরী।

 

এসময় অনুষ্ঠানে উপস্থিত থেকে স্বাগত বক্তব্য প্রদান করেন তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী ইকবাল মোহাম্মদ নুরুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ ও বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালনালয়ের সিনিয়র সচিব আনিসুর রহমান। এছাড়া কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট