1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

কুয়াকাটা সৈকতে আবারও ভেসে এলো মৃত ডলফিন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

১২ দিনের ব্যবধানে কুয়াকাটার সৈকতে আবারও ভেসে এলো ১২ ফুট দৈর্ঘ্যরে একটি মৃত ডলফিন। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে সৈকতের ফরেষ্ট ক্যাম্প পয়েন্টে এটিকে স্থানীয়র দেখতে পায়।

 

পরে বনকর্মীরা ডলফিনটি উদ্ধার করে মাটি চাপা দিয়েছে। তবে ডলফিনটির মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। এর আগে ভেসে আসা মৃত ডলফিনের মধ্যে এটিই সবচেয়ে বড় বলে জানিয়েছে স্থানীয়রা।

 

ইউএসএআইডি ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ-২ অ্যাক্টিভিটি’র সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বলেন, চলতি বছর কুয়াকাটা সৈকতে বিভিন্ন প্রজাতির ১৭ টি ডলফিনের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রত্যেকটির মুখে জাল পেঁচানো এবং শরীরের আঘাতের চিহ্ন দেখা গেছে। মৃত্যুর কারন জানা যায়নি। তবে এ নিয়ে গবেষনা করা প্রয়োজন বলে মনে করেন এ গবেষক।

 

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, এটি ইরাবতি ডলফিন। মৃত এ ডলফিনটি উদ্ধার করে মাটি চাপা দেয়া হয়েছে। পরবর্তীতে আর কোন মৃত ডলফিন ভেসে আসলে সেগুলোর খাদ্যপ্রনালী সংগ্রহ করে মৃত্যুর রহস্য উদঘাটনে জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হবে বলে তিনি জানান।

 

উল্লেখ্য, গত ২১ আগষ্ট সৈকতের ব্লক পয়েন্ট এলাকায় একটি ৭ ফুট দৈর্ঘ্যরে মৃত ডলফিন ভেসে আসে। এছাড়া এর আগে মৃত তিমিসহ একাধিক ডলফিন ও শুশুক সাগরের জোয়ারের তোরে কুয়াকাটার সৈকতে ভেসে এসে বিভিন্ন পয়েন্টে আটকা পরে। এগুলোকে মাটি চাপা দেয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট