1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৩০ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

সাড়ে ১৪ কেজির কাতল মাছটির দাম ১৯ হাজার

রাজবাড়ী প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

আবারে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা ও যমুনা নদীর অববাহিকায় সালাম সরদার নামে এক জেলের জালে ধরা পড়েছে সাড়ে ১৪ কেজি ওজনের একটি কাতল মাছ। মাছটি এক হাজার ৪০০ টাকা কেজি দরে মোট ১৯ হাজার ৬০০ টাকায় বিক্রি হয়েছে বলে জানা গেছে।

 

বুধবার (১ লা সেপ্টেম্বর) সকালে মানিকগঞ্জ জেলার হরিরামপুর এলাকার জেলে সালাম হালদার তার নৌকা ও লোকজন নিয়ে মাছ ধরতে যায়। তখন মানিক গন্জের হরিরামপুর এলাকায় এই বিশাল আকৃতির কাতল মাছটি ধরা পড়ে।

 

পরে জেলে সালাম হালদার মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বিশিষ্ট মাছ ব্যবসায়ী শাকিল-সোহান মৎস্য আড়তে নিয়ে যায়। সেখানে ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ মাছটি এক হাজার ৪০০ টাকা কেজি দরে মোট ১৯ হাজার ৬০০ টাকায় কিনে নেন।

 

জেলে সালাম সরদার বলেন, ভোরের দিকে ট্রলারে করে আমরা কয়েকজন মানিকগঞ্জের হরিরামপুর এলাকায় পদ্মায় মাছ শিকারে যাই। মূলত ইলিশ মাছ ধরার উদ্দেশ্যেই আমরা বের হই। কিন্তু ইলিশ না পেয়ে আমরা সবাই হতাশ হয়ে গেলে সকালের দিকে জালে জোরে টান অনুভূত হয়। পরে জাল তুলে দেখি বড় একটি কাতল।

 

শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ বলেন, পদ্মায় বড় কোনো মাছ ধরা পড়লে চেষ্টা করি সবার আগেই কেনার। কারণ বড় মাছ কেনার প্রতি আমার একটা নেশা রয়েছে। পদ্মার বড় মাছের চাহিদাও বেশি।মানিকগঞ্জসহ আশপাশের এলাকায় বড় বড় মাছ ধরা পড়লে জেলেরা দৌলতদিয়াঘাটে এসেই বিক্রি করেন; তখন আমি মাছ কিনে নিই এবং মোবাইল ফোনে দেশের বিভিন্ন স্থানে যোগাযোগ করে লাভে মাছ বিক্রি করে দিই।

 

উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বাংলা টাইমসকে বলেন, এ ধরনের কাতল মাছ পাওয়াটা এ অঞ্চলের জেলে বা মৎস্যজীবিদের জন্য খুবই সুখের খবর। পদ্মা নদীর পানি কমতে থাকায় আরো বড় বড় বিভিন্ন প্রজাতির মাছ পাওয়া যাবে বলে তিনি আশাবাদী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট