1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:১৬ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

পরীক্ষার রুটিনের দাবিতে জবি শিক্ষার্থীদের আল্টিমেটাম

জবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৫ দিনের মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণার আল্টিমেটাম দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। অন্যথায় আমরণ অনশনে যাওয়ার হুশিয়ারি দিয়েছে তারা।

 

বুধবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পরীক্ষার জন্য দেওয়া আবেদনপত্রে এমন হুশিয়ারি দিয়েছে শিক্ষার্থীরা। এর আগে বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পরীক্ষার দাবিতে আয়োজিত মানববন্ধন থেকেও একই হুশিয়ারি করেন তারা।

 

উপাচার্যকে দেওয়া আবেদনপত্রে শিক্ষার্থীরা বলেন, ‘আগামী ৫ দিনের মধ্যে পরীক্ষার রুটিন এবং নির্ধারিত কোনো সিদ্ধান্তে না আসলে সাধারণ শিক্ষার্থীরা আমরণ অনশনে বসতে বাধ্য হবে।’

 

কর্মসূচীতে অংশ নেওয়া মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জহির উদ্দিন বলেন, ‘ আগামী ৬ তারিখ সিন্ডিকেট মিটিংয়ের দিন পরীক্ষার কার্যকরী রুটিন প্রকাশ করতে হবে, তার ১ মাস পর নিলেও সুনির্দিষ্টভাবে জানাতে হবে। অফলাইনে পরীক্ষা নেওয়ার পরিবেশ নিয়ে দ্বিধা রয়েছে, তাই যেহেতু অনলাইনে পরীক্ষার নীতিমালা অনুমোদন হয়েছে সেহেতু পরীক্ষা শুরু করতে পারে বিশ্ববিদ্যালয়। যদি ৫ দিনের মধ্যে রুটিন না আসে আমরা আমরণ অনশনে বসবো।’

 

এর আগে মঙ্গলবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ৫৫ তম একাডেমিক কাউন্সিলে অনলাইন পরীক্ষার জন্য নীতিমালা অনুমোদন করা হয়। তবে সশরীরে পরীক্ষার জন্য অক্টোবর পর্যন্ত অপেক্ষা করা এবং পরবর্তীতে অক্টোবরে পরীক্ষা শুরু করা না গেলে অনলাইনে পরীক্ষার নীতিগত সিদ্ধান্ত হয়। পরীক্ষা শুরুর আগে শিক্ষার্থীদের কমপক্ষে চার সপ্তাহ সময় দেওয়া হবে বলে জানানো হয়। আগামী ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে অনলাইন পরীক্ষার নীতিমালাটি পাশ হওয়ার কথা রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট