1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:০৭ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

উপ-নির্বাচন, বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন

সিলেট ব্যুরো
  • প্রকাশের সময় : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিচার বিভাগীয় নির্বাচনী তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই কমিটি যেকোনো অনিয়মের তদন্ত সাপেক্ষে শাস্তি প্রদানে ইসির কাছে সুপারিশ করবে। বিচার বিভাগী তদন্ত কমিটি গঠনের বিষয়টি ইসির আইন শাখার সিনিয়র সহকারী সচিব মোছা. শাহীনুর আক্তারের (১ সেপ্টেম্বর) স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে জানা গেছে।

 

এতে উল্লেখ করা হয়েছে- গণপ্রতিনিধিত্ব আদেশে ৯১ (এ) ধারার ক্ষমতাবলে নির্বাচন কমিশন, আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে একাদশ জাতীয় সংসদের শ‚ন্য ঘোষিত সিলেট-৩ আসনের নির্বাচন উপলক্ষে নির্বাচন-প‚র্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে নির্বাচনী তদন্ত কমিটি গঠন করা হলো। নির্বাচনী পূর্ব সময় বলতে তফসিল ঘোষণার পর থেকে ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশ করার সময় পর্যন্ত বোঝায়।

 

সিলেটের যুগ্ম জেলা ও দায়রা জজ বেগম তাসলিমা শারমিন এবং সিনিয়র সহকারী জজ নির্জন কুমার মিত্রের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে। আগামী ৪ সেপ্টেম্বর উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্ধিতা করছেন। সিলেট-৩ আসটি ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ ও দক্ষিণ সুরমা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৫০ হাজারের মতো ভোটার রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট